অপরাজিত কুইজ প্রতিযোগিতা- ২০২২

অপরাজিত কুইজ প্রতিযোগিতা

“অপরাজিত” হচ্ছে একটি অনলাইন শিক্ষামূলক প্ল্যাটফর্ম। যা বিসিএস, ব্যাংক, ও এনটিআরসিএ পরীক্ষার প্রস্তুতির জন্য সঠিক প্রস্তুতির জন্য সহযোগিতা এবং প্রস্তুতির সঠিক মূল্যায়নের জন্য অনবদ্ধ ভাবে কাজ করে চলছে। আমাদের লক্ষ্য হল ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে শিক্ষাকে সহজ ভাবে সবার হাতের মুঠোই পৌছে দেয়া। আজকে আমরা অপরাজিত কুইজ প্রতিযোগিতা সম্পর্কে সঠিক তথ্য শেয়ার করবো।

আমাদের কুইজ নিয়ে কিছু কথা-

অপরাজিত কর্তৃক আয়োজিত কুইজ প্রতি মাসে বিভিন্ন বিষয়ের উপর হয়ে থাকে। আমাদের প্রত্যেক কুইজ প্রতিযোগিতা সার্বিক পরিচালনা সুষ্টভাবে সমাধান করা হয়ে থাকে।

বর্তমানে কুইজের নামে অনেক প্রতারক রয়েছে যারা বিভিন্নভাবে কুইজের আয়োজন করে মানুষকে প্রতারিত করে থাকে। আমাদের কুইজ প্রতিযোগিতা এসব প্রতারিত করার কোন অবকাশ নেই। প্রায় ২ বছর ধরে এ কুইজ প্রতিযোগিতা চলমান রয়েছে। এ কুইজ প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করার পর নির্ধারিত সময়ে মধ্যে প্রাইজ মানি দেওয়া হয়।

কুইজ আয়োজনের উদ্দেশ্য-

আমাদের কুইজ আয়োজনের উদ্দেশ্য হল- সবার মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দেওয়াই আমাদের প্রধান লক্ষ্য এবং বিভিন্ন বিষয়ভিত্তিক জানা-অজানা সাধারণ জ্ঞান সম্পর্কে অবগত হওয়া। যার মাধ্যমে সবাই কুইজে অংশগ্রহণ করে কিছু হলেও জ্ঞান আহরণ করা যায়। এবং এ কুইজে অংশগ্রহণ করে প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে নিজেকে মেধা যাচাই করা।

কুইজের বিষয় সমূহ-

যে সব বিষয়ের উপরে কুইজের প্রশ্ন হয়ে থাকে, তা হলো-

সাধারণ জ্ঞানমূলক প্রশ্ন, বাংলা ভাষা ও সাহিত্য, বাংলাদেশের ইতিহাস, বাংলাদেশ বিষয়াবলি, সাম্প্রতিক ঘটনাবলি, বিগত সালের ঘটনাবলি, আন্তর্জাতিক বিষয়াবলি, তথ্য ও প্রযুক্তি।

যেভাবে কুইজ হয়-

এই কুইজ প্রতিযোগিতা গুগল ফর্মের মাধ্যমে হয়ে থাকে। তাই, অংশগ্রহণকারী সবাই সাচ্ছন্দে ও খুব সহজেই অংশগ্রহণ করতে পারে তাই, কোন ঝামেলায় সম্মুখীন হতে হয় না।

প্রশ্ন সমূহ যেভাবে দেওয়া থাকে-

সকল প্রশ্ন সমূহ এমসিকিউ পদ্ধতিতে দেওয়া হয়। যে কোন চারটা অপশন থেকে একটি সঠিক উত্তর বাছাই করতে হয়।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

১। কুইজ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। যে কেউ কুইজ অংশগ্রহণ করতে পারবে।
২। কুইজে অংশগ্রহণের জন্য সময় আপনাকে অবশ্যই সঠিক তথ্য দিয়ে অংশগ্রহণ করতে হবে।
৩। ভুল তথ্য দিয়ে অংশগ্রহণ করলে তাকে পরবর্তীতে অযোগ্য মর্মে বিবেচনা করা হবে এবং তাকে অংশগ্রহণকারীদের তালিকা থেকে বাতিল করা হবে।
৪। কুইজ চলাকালীন সময়ে মধ্যে একজন প্রতিযোগী শুধুমাত্র একবারই অংশগ্রহণ করতে পারবে।
৫। কুইজের প্রশ্নসমূহ গুগল ফর্মের মাধ্যমে (এমসিকিউ) পদ্ধতিতে সঠিক উত্তর বাছাই করতে হবে ।
৬। মোট ১০টি প্রশ্নের উত্তর দিতে হবে। তবে, যে কোন কুইজে প্রশ্নের সংখ্যা কম বা বেশী হতে পারে।
৭। কুইজে অংশগ্রহণের সময় গুগল ফর্মের উত্তরপত্র সাবমিট করার জন্য নির্দিষ্ট কোন সময়সীমা নাই। যে কেউ কুইজ চলাকালীন নির্দিষ্ট সময়ের মধ্যে অংশগ্রহণ করতে হবে। সময় শেষ হয়ে কেউ কুইজ দিতে পারবে না।
৮। যে কোন অনাকাঙ্ক্ষিত সমস্যার কারণে গুগল ফর্ম সাবমিট করতে ব্যর্থ হলে পুনরায় করতে হবে।
৯। শুধুমাত্র বাংলাদেশে থাকা প্রত্যেক নাগরিকগণ এ কুইজে অংশগ্রহণ করতে পারবে। [ বিদেশে অবস্থানকারী যে কেউ এ কুইজে অংশগ্রহণ করতে পারবে না। তার অন্যতম কারণ- কুইজে যে প্রাইজ মানি দেওয়া হয় তা পাঠানো জনিত কারণে ]
১০। অপরাজিত কুইজ প্রতিযোগিতার সার্বিক পরিচালনা ও ফলাফল সংক্রান্ত যে কোন বিষয়ে আয়োজকদের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

মে মাসের অনলাইন কুইজ প্রতিযোগিতা– “কুইজ মে- ২০২২”

 

 

2 thoughts on “অপরাজিত কুইজ প্রতিযোগিতা- ২০২২”

  1. Pingback: মে মাসের অনলাইন কুইজ প্রতিযোগিতা- "কুইজ মে- ২০২২" - Oporajito Blog

  2. Pingback: জুন মাসের অনলাইন কুইজ প্রতিযোগিতা- ২০২২ - Oporajito Blog

Leave a Comment

Your email address will not be published.